আজো তোমার অপেক্ষায় পথ চেয়ে আছি
- সূর্য মুহাম্মাদ জান - মহাবিদ্রোহী ২৮-০৪-২০২৪

আজো তোমার অপেক্ষায় পথ চেয়ে আছি
সরু বাঁকা ঐ সবুজ পথটার পাণে
তুমি ভালোবাসার টানে আসবে আবার ফিরে
এই আশে ।
কত যুগ কত শতাব্দি যেন কেটে গেল
তুবুও তুমি আসলে না ফিরে স্নেহের এ বাঁধনের পাণে ।
আজো দুপুরে মৌরীবনে যায়
তুমি সেজে গোজে আসবে সেথা
এই আশে
কিন্তু সেই তোমার আর দেখা জুটলো না ।
আজো রোজ বিকেলে যমুনার তীরে যায়
তুমি দেখা করতে আসবে সেথা
এই আশে
কিন্তু দৃষ্টপ্রদীপে দেখলামও না তোমার ছায়া ।
আজো আমার ভালোবাসার পরশে থাকা সব খানে যায়
তোমার দেখা জুটবে
এই আশে
কিন্তু তুমি আমার ভালোবাসার কোথাও নেই ।
অবশেষে ঐ পথের বাকে বসে রয় নিরস মুখে
হয়তো বা তুমি ফের আসবে আমার বাটীতে
এই আশে
কিন্তু তোমার অভিমানী ঝড় থামলো না
পড়েই রইলে সেই নিরুদ্দেশে ।
তুমি হয়তো সুখেই আছো অন্যের গৃহকোণে
কিন্তু আমি ব্যথায় জর্জড়িত হূয়া লয়ে
ক্ষীণ দীপ্ত আঁখিতে আজো চেয়ে আছি
তোমার পথের পাণে
তুমি যে আসবেই ফিরে
এই আশে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

aliahmed91
২৫-০১-২০১৬ ২৩:৪০ মিঃ

nice